সেনাবাহিনী নিয়োগ ২০২৪ সার্কুলার কবে দিবে?

সেনাবাহিনী নিয়োগ ২০২৪ সার্কুলার : বাংলাদেশ সেনাবাহিনীর নিয়োগ বিজ্ঞপ্তি সাধারণত প্রতি বছরের ডিসেম্বর মাসে প্রকাশিত হয়। ২০২৪ সালের জন্য নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশের সম্ভাবনা রয়েছে ২০২৩ সালের ডিসেম্বর মাসের শেষের দিকে বা ২০২৪ সালের জানুয়ারি মাসের প্রথম দিকে। তবে, সেনাবাহিনী নিয়োগ ২০২৪ সার্কুলার কবে দিবে? এটি নির্ভর করে বাংলাদেশ সেনাবাহিনীর চাহিদা এবং অন্যান্য বিষয়ের উপর।

সেনাবাহিনী নিয়োগ ২০২৪ সার্কুলার

বর্তমানে, বাংলাদেশ সেনাবাহিনীর সৈনিক পদে নিয়োগ চলছে। এই নিয়োগ প্রক্রিয়া শেষ হওয়ার পর, ২০২৪ সালের নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হবে বলে আশা করা হচ্ছে।

আপনি যদি বাংলাদেশ সেনাবাহিনীর নিয়োগ পেতে আগ্রহী হন, তাহলে আপনি বাংলাদেশ সেনাবাহিনীর ওয়েবসাইট এবং বিভিন্ন সংবাদপত্রের মাধ্যমে নিয়োগ বিজ্ঞপ্তির জন্য নজর রাখতে পারেন।

সেনাবাহিনীতে আবেদন যোগ্যতা

  • বাংলাদেশের নাগরিক হতে হবে।
  • বয়স ১৭ থেকে ২৫ বছরের মধ্যে হতে হবে।
  • উচ্চতা ৫ ফুট ৬ ইঞ্চি হতে হবে।
  • ওজন ৪৯.৯০ কেজি হতে হবে।
  • বুকের মাপ স্বাভাবিক অবস্থায় ৩০ ইঞ্চি এবং স্ফীত অবস্থায় ৩২ ইঞ্চি হতে হবে।
  • শিক্ষাগত যোগ্যতা এসএসসি বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে।
  • শারীরিক ও মানসিকভাবে সুস্থ হতে হবে।

শর্তাবলী

  • কোনো প্রকার সন্ত্রাসী বা বিদ্রোহী সংগঠনের সদস্য হতে পারবে না।
  • কোনো প্রকার ফৌজদারি মামলায় অভিযুক্ত হতে পারবে না।
  • কোনো সরকারি চাকরি থেকে বরখাস্ত বা অপসারিত হতে পারবে না।

সেনাবাহিনীতে নিয়োগ প্রক্রিয়া

আবেদন: আগ্রহী প্রার্থীরা বাংলাদেশ সেনাবাহিনীর ওয়েবসাইট থেকে আবেদনপত্র ডাউনলোড করে পূরণ করতে পারেন। আবেদনপত্র পূরণ করে নির্ধারিত তারিখে ও স্থানে জমা দিতে হয়।

শারীরিক পরীক্ষা: আবেদনপত্র যাচাই-বাছাইয়ের পর নির্বাচিত প্রার্থীদের শারীরিক পরীক্ষায় অংশগ্রহণ করতে হয়। শারীরিক পরীক্ষায় যোগ্যতা অর্জনকারী প্রার্থীরা পরবর্তী পর্যায়ে অগ্রসর হন।

লিখিত পরীক্ষা: শারীরিক পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের লিখিত পরীক্ষায় অংশগ্রহণ করতে হয়। লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীরা মৌখিক পরীক্ষায় অংশগ্রহণ করেন।

মৌখিক পরীক্ষা: লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের মৌখিক পরীক্ষায় অংশগ্রহণ করতে হয়। মৌখিক পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীরা সেনাবাহিনীতে নিয়োগ পান।

সেনাবাহিনীতে নিয়োগ পেলে সুযোগ-সুবিধা

বেতন: সেনাবাহিনীতে নিয়োগপ্রাপ্ত ব্যক্তিদের বেতন, ভাতা ও অন্যান্য সুবিধা দেওয়া হয়।

চাকরির নিশ্চয়তা: সেনাবাহিনীতে চাকরি একটি নিরাপদ ও সুরক্ষিত চাকরি।

প্রশিক্ষণ: সেনাবাহিনীতে চাকরিরত ব্যক্তিরা বিভিন্ন ধরনের প্রশিক্ষণ গ্রহণ করতে পারেন।

যোগ্যতা ও অভিজ্ঞতা: সেনাবাহিনীতে চাকরিরত ব্যক্তিদের বিভিন্ন ধরনের যোগ্যতা ও অভিজ্ঞতা অর্জনের সুযোগ রয়েছে।

অন্যান্য সুযোগ-সুবিধা: সেনাবাহিনীতে চাকরিরত ব্যক্তিদের বিভিন্ন ধরনের অন্যান্য সুযোগ-সুবিধা প্রদান করা হয়।

বাংলাদেশ সেনাবাহিনীতে নিয়োগ পেতে করণীয়

বাংলাদেশ সেনাবাহিনী সাধারণত প্রতি বছরের ডিসেম্বর মাসে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করে। আপনি বাংলাদেশ সেনাবাহিনীর ওয়েবসাইট এবং বিভিন্ন সংবাদপত্রের মাধ্যমে নিয়োগ বিজ্ঞপ্তির জন্য নজর রাখতে পারেন। সেনাবাহিনী নিয়োগ বিজ্ঞপ্তির শর্তাবলী পূরণ করতে হবে। সেনাবাহিনী নিয়োগ বিজ্ঞপ্তিতে উল্লেখিত তারিখের মধ্যে আবেদনপত্র জমা দিতে হবে। নিয়োগ পরীক্ষায় ভালো ফলাফল করতে হবে।

বাংলাদেশ সেনাবাহিনীর ওয়েবসাইটে (https://joinbangladesharmy.army.mil.bd) গিয়ে আপনি চলমান সেনাবাহিনী নিয়োগ সার্কুলার দেখতে পারেন।

Related searche : সেনাবাহিনী নিয়োগ ২০২৪ সার্কুলার, সেনাবাহিনী সৈনিক পদে নিয়োগ ২০২৪ সার্কুলার, সেনাবাহিনী বেসামরিক নিয়োগ ২০২৩ সার্কুলার, সেনাবাহিনী নিয়োগ ২০২৪ সার্কুলার ট্রেড ২, সেনাবাহিনী নিয়োগ ২০২৪ সার্কুলার পুরুষ, সেনাবাহিনী নিয়োগ ২০২৪ সার্কুলার, সেনাবাহিনীর সার্কুলার কবে ২০২৪, বাংলাদেশ সেনাবাহিনী নিয়োগ 2024.

Check Also

Kolpolok Limited Job Circular 2023

কলপোলোক লিমিটেডে চাকরি, কর্মস্থল: শ্যামলী

Kolpolok Limited সফ্টওয়্যার ডেভেলপমেন্ট কোম্পানি যা VPN এবং ODOO ERP সলিউশনে বিশেষজ্ঞ। সম্প্রতি Passionate Mobile App Developer পদে ১০ জনকে নিয়োগের লক্ষ্যে Kolpolok Limited Job Circular 2023 প্রকাশ করেছে। কলপোলোক লিমিটেড চাকরির বিজ্ঞপ্তি অনুযায়ী, আগ্রহীদের গ্লোবাল ক্লায়েন্টদের জন্য উচ্চ-মানের মোবাইল অ্যাপ্লিকেশন তৈরি করতে হবে। আগহ ও দক্ষতা থাকলে বিস্তারিত জেনে আজই আবেদন করুন।

2 comments

  1. I am very interested to work in army team ❤

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *