আইডিয়াল স্কুল এন্ড কলেজ ভর্তি তথ্য এবং আবেদন পদ্ধতি

আইডিয়াল স্কুল এন্ড কলেজ ভর্তি বিজ্ঞপ্তি ২০২৪ : আইডিয়াল স্কুল এন্ড কলেজ ঢাকার অন্যতম সেরা স্কুল ও কলেজ। এই প্রতিষ্ঠানে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পর্যায়ে শিক্ষাদান করা হয়। ২০২৪ শিক্ষাবর্ষে ১ম থেকে ৯ম শ্রেণিতে মতিঝিল, বনশ্রী ও মুগদা শাখার বাংলা ও ইংরেজি ভার্সনে (প্রভাতি ও দিবা শাখায়) শিক্ষার্থীদের ভর্তির জন্য মাউশি কর্তৃক প্রদত্ত অনলাইন ঠিকানায় (https://gsa.teletalk.com.bd) আবেদন করতে হবে। নির্ধারিত সময়ের মধ্যে আবেদনকৃত শিক্ষার্থীদের মধ্যে মাউশি কর্তৃক ডিজিটাল লটারির মাধ্যমে ভর্তির জন্য চূড়ান্তভাবে নির্বাচন করা হবে। ২০২৪ সালে এই প্রতিষ্ঠানে ১ম থেকে ৯ম শ্রেণিতে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের জন্য আবেদন প্রক্রিয়া শুরু হয়েছে। এখানে আইডিয়াল স্কুল এন্ড কলেজ ভর্তি বিজ্ঞপ্তি ২০২৪ সংক্রান্ত তথ্য উপস্থাপন করা হয়েছে।

আইডিয়াল স্কুল এন্ড কলেজ ভর্তি বিজ্ঞপ্তি ২০২৪

আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজ মাউশি কর্তৃক প্রদত্ত বেসরকারি মাধ্যমিক বিদ্যালয়ের ভর্তি নীতিমালা অনুসারে ভর্তি সংক্রান্ত সকল প্রক্রিয়া অনুসরণ করবে। বেসরকারি মাধ্যমিক বিদ্যালয়ের ভর্তি নীতিমালা এই (https://dshe.gov.bd) লিংকের মাধ্যমে জানা যাবে।

শিক্ষা প্রতিষ্ঠানের নাম : আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজ
শিক্ষাবর্ষ : ২০২৪
আবেদন শুরুর সময় : ২৪/১০/২০২৩ তারিখ; সকাল ১১:০০ ঘটিকা
আবেদনের শেষ সময় : ১৪/১১/২০২৩ তারিখ; বিকাল ৫:০০ ঘটিকা
আবেদন ফি: : ১১০/- (টেলিটক প্রি-পেইড মাধ্যমে প্রদান করতে হবে)
আবেদনের লিংক : https://gsa.teletalk.com.bd
লটারির তারিখ : মাউশি কর্তৃক ঘোষণা করা হবে ।

আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজে ২০২৪ শিক্ষাবর্ষে ১ম থেকে ৯ম শ্রেণিতে অনলাইনে আবেদন গ্রহণ ২৪/১০/২০২৩ খ্রি. হতে ১৪/১১/২০১৩ খ্রি. পর্যন্ত চলমান থাকবে। ২০২৪ শিক্ষাবর্ষে ভর্তির আবেদন ফি ১১০/- টাকা যা শুধুমাত্র টেলিটক প্রি-পেইড মোবাইল নম্বর থেকে এসএমএস (SMS) এর মাধ্যমে প্রদান করতে হবে।

ডিজিটাল লটারি অনুষ্ঠানের তারিখ : সরকারি নির্দেশনা মোতাবেক ওয়েবসাইট ও প্রতিষ্ঠানের নোটিশবোর্ডে জানিয়ে দেওয়া হবে ।

শ্রেণিভিত্তিক আবেদনকারীর (শিক্ষার্থীর) বয়স : প্রথম শ্রেণিতে ভর্তির ক্ষেত্রে একজন শিক্ষার্থীর বয়স নূন্যতম ৬ বছরের বেশী হতে হবে। প্রথম শ্রেণিতে ভর্তির বয়স ৬+ ধরে অন্য সকল শ্রেণিতে ভর্তির বয়স নির্ধারিত হবে। ২০২৪ শিক্ষাবর্ষে ১ম শ্রেণিতে ভর্তির ক্ষেত্রে বয়স ১লা জানুয়ারি ২০২৪ এ ৬+ হতে হবে।

শিক্ষা সেবা অঞ্চল : মতিঝিল বাংলা মাধ্যম কেবলমাত্র মতিঝিল এজিবি কলোনিতে বসবাসকারী ও স্থায়ী বরাদ্দপত্রধারী ব্যক্তির সন্তান ৪০% এবং মতিঝিল, শাহজাহানপুর ও পল্টন থানার অন্তর্ভুক্ত অঞ্চলে বসবাসকারী বাসিন্দার সন্তান ১০%।

মতিঝিল ইংলিশ ভার্সন : মতিঝিল, শাহজাহানপুর ও পল্টন থানার অন্তর্ভুক্ত অঞ্চলে বসবাসকারী বাসিন্দার সন্তান ৪০%।

বনশ্রী বাংলা ও ইংলিশ ভার্সন : রামপুরা, বাড্ডা ও খিলগাঁও থানার অন্তর্ভুক্ত অঞ্চলে বসবাসকারী বাসিন্দার সন্তান ৪০%।

মুগদা বাংলা ইংলিশ ভার্সন মুগদা: সবুজবাগ ও যাত্রাবাড়ি থানার অন্তর্ভুক্ত অঞ্চলে বসবাসকারী বাসিন্দার সন্তান ৪০%।

ডিজিটাল পদ্ধতিতে লটারির মাধ্যমে নির্বাচিত শিক্ষার্থীরা ভর্তির সময় অন-লাইনে পূরণকৃত ভর্তির মূল আবেদন ফরমের সাথে অন-লাইনে নিবন্ধনকৃত জন্মনিবন্ধন সনদসহ বিভিন্ন কোটার স্বপক্ষে মূল কাগজপত্ৰ প্ৰদৰ্শন করতে হবে এবং এক সেট সত্যায়িত কপি জমা দিতে হবে।

ইংলিশ ভার্সনে ভর্তির ক্ষেত্রে শিক্ষার্থীকে ইংরেজি পড়া ও লেখায় পারদর্শী হতে হবে। বিভিন্ন কোটার জন্য প্রয়োজনীয় কাগজপত্র জমা দিতে হবে।

শিক্ষাসেবা অঞ্চল : মতিঝিল, বনশ্রী ও মুগদা ব্রাঞ্চের প্রার্থীর ক্যাচমেন্ট সংশ্লিষ্ট এলাকার কাউন্সিলরের স্বাক্ষরিত প্রত্যয়নপত্রের মূলকপি।

শিক্ষাসেবা অঞ্চল : (মতিঝিল এজিবি কলোনি) : প্রার্থীর পক্ষে পিতা/মাতার নামে ইস্যুকৃত এ্যালোটমেন্ট ও পজেশন লেটার এবং IBAS (আইবাস) এর সত্যায়িত কপি।

Ideal School & College Admission Notice 2024

মুক্তিযোদ্ধা কোটা : প্রার্থীর পক্ষে মুক্তিযোদ্ধার মুক্তিবার্তা অথবা মুক্তিযোদ্ধা মন্ত্রণালয়ের গেজেটের সত্যায়িত কপি। মুক্তিযোদ্ধা দাদা হলে পিতার জাতীয় পরিচয়পত্র ও এসএসসি সার্টিফিকেটের সত্যায়িত ফটোকপি এবং নানা হলে মায়ের জাতীয় পরিচয়পত্র ও এসএসসি সার্টিফিকেটের সত্যায়িত ফটোকপি। মা ও বাবা এসএসসি পাশ না হলে বিবাহের কাবিন/নিকাহনামার সত্যায়িত কপি।

শিক্ষা মন্ত্রণালয়ের কোটা প্রার্থীর পক্ষে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক অনুবিভাগ থেকে গৃহীত প্রত্যয়নপত্রের সত্যায়িত কপি।

প্রতিবন্ধী কোটা : প্রার্থীর পক্ষে প্রতিবন্ধিতার প্রমাণস্বরূপ যথাযথ কর্তৃপক্ষের প্রত্যয়নপত্রের সত্যায়িত কপি।

ভাইবোন/সহোদর/যমজ কোটা : স্ব-স্ব ব্রাঞ্চ ও শিফটের সহকারি প্রধান শিক্ষক কর্তৃক প্রত্যায়িত ।

Ideal School & College Admission 2024

যেভাবে আবেদন : আইডিয়াল স্কুল এন্ড কলেজে ২০২৪ শিক্ষাবর্ষে ১ম থেকে ৯ম শ্রেণিতে ভর্তির আবেদন শুধুমাত্র অন-লাইনের এই ঠিকানায় (http://gsa.teletalk.com.bd) পাওয়া যাবে। আইডিয়াল স্কুল এন্ড কলেজ ভর্তি বিজ্ঞপ্তি ২০২৪ সংক্রান্ত আইডিয়াল স্কুল এন্ড কলেজ ২০২৪ শিক্ষাবর্ষে বিভিন্ন শ্রেণিতে আসন সংখ্যা ও বিস্তারিত জানা যাবে আইডিয়াল স্কুল এন্ড কলেজ-এর এই https://iscm.edu.bd ওয়েবসাইটের মাধ্যমে।

আরও পড়ুন২০২৪ শিক্ষাবর্ষে মাধ্যমিক বিদ্যালয়ে ভর্তি তথ্য এবং আবেদন ফরম

Check Also

Kolpolok Limited Job Circular 2023

কলপোলোক লিমিটেডে চাকরি, কর্মস্থল: শ্যামলী

Kolpolok Limited সফ্টওয়্যার ডেভেলপমেন্ট কোম্পানি যা VPN এবং ODOO ERP সলিউশনে বিশেষজ্ঞ। সম্প্রতি Passionate Mobile App Developer পদে ১০ জনকে নিয়োগের লক্ষ্যে Kolpolok Limited Job Circular 2023 প্রকাশ করেছে। কলপোলোক লিমিটেড চাকরির বিজ্ঞপ্তি অনুযায়ী, আগ্রহীদের গ্লোবাল ক্লায়েন্টদের জন্য উচ্চ-মানের মোবাইল অ্যাপ্লিকেশন তৈরি করতে হবে। আগহ ও দক্ষতা থাকলে বিস্তারিত জেনে আজই আবেদন করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *