২০২৪ শিক্ষাবর্ষে মাধ্যমিক বিদ্যালয়ে ভর্তি তথ্য এবং আবেদন ফরম

সরকারি মাধ্যমিক বিদ্যালয়ে ভর্তি বিজ্ঞপ্তি ২০২৪ : ঢাকা মহানগরীসহ সারাদেশের সকল সরকারি মাধ্যমিক বিদ্যালয়ে ২০২৪ শিক্ষাবর্ষে বিভিন্ন শ্রেণিতে শিক্ষার্থী ভর্তির জন্য ২০২৪ শিক্ষাবর্ষে শিক্ষার্থী ভর্তি বিজ্ঞপ্তি ও নিয়মাবলী সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ হয়েছে । সরকারি মাধ্যমিক বিদ্যালয়ে ভর্তি বিজ্ঞপ্তি ২০২৪ অনুযায়ী ১ম শ্রেণিতে ভর্তির জন্য শিক্ষার্থীর বয়স ৬ বছরের বেশি। ২য় থেকে ৯ম শ্রেণিতে ভর্তির জন্য শিক্ষার্থীর বয়স উক্ত শ্রেণির জন্য নির্ধারিত বয়সসীমার মধ্যে থাকতে হবে। সরকারি মাধ্যমিক বিদ্যালয়ে ভর্তি তথ্য সংক্রান্ত আরও জানতে পড়তে থাকুন ।

সরকারি মাধ্যমিক বিদ্যালয়ে ভর্তি বিজ্ঞপ্তি ২০২৪

সারাদেশের আবেদনকারীরা আবেদনের সময় প্রতিষ্ঠান নির্বাচনের সময় থানাভিত্তিক শিক্ষা প্রতিষ্ঠানের তালিকা পাবেন। এই ক্ষেত্রে, প্রার্থীরা প্রাপ্যতার উপর ভিত্তি করে প্রতিটি আবেদনে পছন্দ অনুসারে পাঁচটি পর্যন্ত স্কুল নির্বাচন করতে পারেন।

ডাবল শিফট সংগঠনের ক্ষেত্রে, উভয় শিফট নির্বাচন করা হলে উভয় শিফটকেই সম্পন্ন বলে গণ্য করা হবে। একই পছন্দের স্কুল বা শিফট দ্বিতীয়বার বেছে নেওয়া যাবে না।

২০২৪ শিক্ষাবর্ষে মাধ্যমিক বিদ্যালয়ে ভর্তি তথ্য

আবেদনের সময়সীমা: ২৪ অক্টোবর ২০২৩ থেকে ১৪ নভেম্বর ২০২৩ পর্যন্ত।
আবেদন ফি: ১১০ টাকা।
আবেদন পদ্ধতি: অনলাইন।

সরকারি মাধ্যমিক বিদ্যালয়ে ভর্তির যোগ্যতা

  • ১ম শ্রেণিতে ভর্তির জন্য শিক্ষার্থীর বয়স ৬ বছরের বেশি।
  • ২য় থেকে ৯ম শ্রেণিতে ভর্তির জন্য শিক্ষার্থীর বয়স উক্ত শ্রেণির জন্য নির্ধারিত বয়সসীমার মধ্যে থাকতে হবে।

ভর্তির প্রক্রিয়া: ভর্তি প্রক্রিয়া ডিজিটাল লটারির মাধ্যমে সম্পন্ন করা হবে। আবেদনকারীদের কাছ থেকে প্রাপ্ত আবেদনের ভিত্তিতে নির্বাচিত শিক্ষার্থীদের নাম লটারির মাধ্যমে নির্ধারণ করা হবে।

২০২৪ শিক্ষাবর্ষে মাধ্যমিক বিদ্যালয়ে ভর্তি আবেদন ফরম

সরকারি বিদ্যালয়ে ভর্তির আবেদন : সরকারি বিদ্যালয়ে ভর্তির আবেদন ফরম মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইট https://gsa.teletalk.com.bd থেকে ডাউনলোড করা যাবে। আবেদন ফরমটি পূরণ করে নির্ধারিত সময়ের মধ্যে অনলাইনে জমা দিতে হবে।

ফরমে যেসকল তথ্যাবলী পূরণ করতে হবে

  • শিক্ষার্থীর নাম, পিতার নাম, মাতার নাম, স্থায়ী ঠিকানা, বর্তমান ঠিকানা, জন্ম তারিখ, ধর্ম, জাতীয়তা, মোবাইল নম্বর, ইমেল ঠিকানা ইত্যাদি।
  • শিক্ষার্থীর পূর্ববর্তী শিক্ষা প্রতিষ্ঠানের নাম, শ্রেণি, রোল নম্বর, প্রাপ্ত জিপিএ ইত্যাদি।
  • ভর্তিচ্ছু বিদ্যালয়ের নাম।

আবেদন ফরম সঠিকভাবে পূরণ করুন। আবেদন ফরমে ভুল তথ্য প্রদান করলে ভর্তির সুযোগ বাতিল হবে। আবেদন ফরম জমা দেওয়ার পর আবেদনকারীর মোবাইলে একটি এসএমএস পাঠানো হবে। এসএমএসে আবেদনের স্ট্যাটাস উল্লেখ থাকবে। সরকারি মাধ্যমিক বিদ্যালয়ে ভর্তির বিজ্ঞপ্তি ২০২৪ সংক্রান্ত আরও বিস্তারিত জানতে শিক্ষাবর্ষে শিক্ষার্থী ভর্তির বিজ্ঞপ্তি ও নিয়মাবলী নোটিশটি দেখুন ।

আরও পড়ুন : সরকারি ছুটির তালিকা ২০২৪: সরকারি ছুটি ২২ দিন

Check Also

Kolpolok Limited Job Circular 2023

কলপোলোক লিমিটেডে চাকরি, কর্মস্থল: শ্যামলী

Kolpolok Limited সফ্টওয়্যার ডেভেলপমেন্ট কোম্পানি যা VPN এবং ODOO ERP সলিউশনে বিশেষজ্ঞ। সম্প্রতি Passionate Mobile App Developer পদে ১০ জনকে নিয়োগের লক্ষ্যে Kolpolok Limited Job Circular 2023 প্রকাশ করেছে। কলপোলোক লিমিটেড চাকরির বিজ্ঞপ্তি অনুযায়ী, আগ্রহীদের গ্লোবাল ক্লায়েন্টদের জন্য উচ্চ-মানের মোবাইল অ্যাপ্লিকেশন তৈরি করতে হবে। আগহ ও দক্ষতা থাকলে বিস্তারিত জেনে আজই আবেদন করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *